কেন অমন করে চেয়েছিলে
পারুলেরি মত ,
অবাক চোখে চেয়েছিলাম
তৃষনা ছিল যত ।
ঐ
তোমার চোখের কোনের হাসির আভায়
মিশে ছিল লাজ,
ঐ লাজের মাঝেই মিশে ছিল
ভালোবাসার সাজ ।
আমি বুঝতে পারিনি তুমি
চেয়েছিলে যত
ঐ
তোমার লজ্জা রাঙ্গা ঠোটের ভাঝে
মিষ্টি হাসির ছলে,
এত ভালোবেসেছিলে
বুঝতে নাহি দিলে ।
কেন আকুল হয়ে এখন পুড়ি
তুষের অনল মত।
ঐ