তোর সাথে আজ বাঁধব ঝুলন,
শ্রাবণ মেঘের ছাদে,
কদম, কেতকী, বকুল, কামিনী,
ঝুলনের দোলা বাঁধে।
শ্রাবণের ধারা মাটির গভীরে,
আশার স্বরলিপি,
একমুঠো মেঘ আমার মননে,
রেখে যায় দিনলিপি।
তোর সাথে আজ সবুজের দ্বীপে,
মেঘ ভেজা রোদ্দুর,
গাছেদের ভিড়ে লুকোচুরি খেলে,
বৃষ্টির চেনা সুর।
মেঘ বলে যায় আমাদের দেশে,
সাগরের দুই কূল,
লাজুক আলোয় ঘোমটা খসায়,
গোধূলির ঝিঙে ফুল।
তোর সাথে আজ মেঘ মল্লারে,
মেঘেদের ছবি আঁকি,
রামধনু রঙে রাঙাবো হৃদয়,
পরাবো প্রাণের রাখি।