তোমার মনের মাটির টানে,
সবুজের স্মিতহাসি,
ভোরের কোমল শিশির আমি,
বনলতা ভালোবাসি।
তোমার চোখের পলক মাঝে,
স্বপ্নের কুঁড়েঘর,
যাযাবর মন আমার, খোঁজে,
অখণ্ড অবসর।
তোমার বাণী জীবন-সমীরে,
সুরের সুখ-বৃষ্টি,
বাঁধনহারা হৃদয়ে আমার,
শাশ্বত নবসৃষ্টি।
তোমার চলার পথের ধারে,
আলোকের নবদ্যুতি,
আঁধার শেষে এইতো আমার,
অনুপম অনুভূতি।
তোমার আঙিনায় ফুলের বাসরে,
কবিতার পটভূমি,
প্রাণের দেবতা সাজায় অর্ঘ্য,
সাধনার তপোভূমি।