মোঃ মিনহাজুল হক

মোঃ মিনহাজুল হক
জন্ম তারিখ ১১ জুলাই
জন্মস্থান মোল্লাপাড়া, মহাদেবপুর, নওগাঁ, বাংলাদেশ
বর্তমান নিবাস সোনারামপুর, আশুগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, বাংলাদেশ
পেশা চাকরি (খাঁন এগ্রো ফুড লিঃ)
শিক্ষাগত যোগ্যতা এসএসসি
সামাজিক মাধ্যম Facebook  

মোঃ মিনহাজুল হক, সাহিত্যজগতে যিনি ‘মিনহাজ’ নামে পরিচিত, তবে অনেকের কাছে তিনি ‘মিরাজ’ নামেও পরিচিত। তিনি ২০০৪ সালের ১১ই জুলাই নওগাঁ জেলার মহাদেবপুর থানার মোল্লাপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তার মন ছিল গল্প ও কবিতার প্রতি আকৃষ্ট। তার প্রাথমিক শিক্ষা জীবন শুরু হয় নিজ গ্রামের মোল্লাপাড়া ছালেহীয়া দ্বীনিয়া মাদ্রাসায়। পরবর্তীতে, ২০১৪ সালে নওহাটা কওমি মাদ্রাসায় ভর্তি হন এবং সেখানে তার ধর্মীয় শিক্ষার ভিত্তি মজবুত হয়। ২০২৪ সালে তিনি এনায়েতপুর ওয়াজেদীয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা থেকে দাখিল পরিক্ষা দেন। বর্তমানে তিনি জোয়ানপুর ফাজিল মাদ্রাসায় অধ্যয়নরত। ছোটবেলা থেকেই লেখালেখির প্রতি তার বিশেষ টান ছিল। ২০২১ সালে তিনি আনুষ্ঠানিকভাবে লেখালেখির জগতে পা রাখেন এবং তার সাহিত্য কর্মের মাধ্যমে পাঠকদের মনে জায়গা করে নেন। তার কবিতার মধ্যে দেশাত্মবোধক, প্রতিবাদী, রোমান্টিক ও ইসলামিক থিমগুলোর প্রাধান্য লক্ষ্য করা যায়। মোঃ মিনহাজুল হক একজন প্রতিভাবান কবি হিসেবে ধীরে ধীরে সাহিত্যাঙ্গনে নিজের পরিচিতি গড়ে তুলছেন এবং তার লেখনী পাঠকদের মাঝে সাড়া ফেলছে।

মোঃ মিনহাজুল হক ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে মোঃ মিনহাজুল হক-এর ১৫টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
০৩/০৯/২০২৪ মামলা আবিষ্কার
২৫/০৮/২০২৪ বেআক্কেল ডিবি
২২/০৮/২০২৪ তাওহিদের আলোয় রাষ্ট্র
২০/০৮/২০২৪ সমাজ
১৯/০৮/২০২৪ মা
১৭/০৮/২০২৪ অপেক্ষার রাত
১৫/০৮/২০২৪ নির্লজ্জ সেলফি
১৪/০৮/২০২৪ চালাক চোর
১২/০৮/২০২৪ স্বাধীনতার গান
১১/০৮/২০২৪ বিশ্বাসের আলো
১০/০৮/২০২৪ বিরহের সুর
০৯/০৮/২০২৪ স্বাধীনতার পুষ্পবিতান
১৭/০৭/২০২৪ বৃষ্টির রং
১৫/০৭/২০২৪ জোনাকির আলো
১৩/০৭/২০২৪ নীরবতার গান