কবি-পরিচিতিঃ কবি মোঃ সাব্বির হোসেন ২০০৪ সালের ১৫ই ফেব্রুয়ারী নেত্রকোনা জেলা বারহাট্টা উপজেলার বাদে চিরাম গ্রামে এক দরিদ্র মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মোঃ হাবিবুর রহমান, মাতাঃ পারভীন আক্তার। তিনি ২০২০ সালে চিরাম তাহেরা মান্নান স্মৃতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। তার লেখা প্রতিটা কবিতায় বাস্তবতা ও প্রকৃতির রুপ প্রকাশিত হয়েছে; এজন্য অনেকে তাকে *প্রকৃতি-প্রেমী* কবি বলে আখ্যায়িত করেছেন। প্রকাশিত পত্রিকা– সোনারগাঁও সমাচার কবিতাঃ-“জয়-পরাজয়” সেপ্টেম্বর ২০২৩ সালে প্রকাশিত হয়। দৈনিক সাহিত্য প্রকাশ– কবিতাঃ “মানুষের মন” ৪ সেপ্টেম্বর ২০২৪ এ প্রকাশিত। যৌথকাব্য-গ্রন্থ-“হাজার কবির মধ্যে নির্বাচিত ২৫০ কবির কবিতা” ২০২৪ বইমেলা ও “কাব্যের মিছিল” চিলেকোঠা পাবলিশার্স থেকে ২০২৫ বইমেলা, “সেই তুমি নেই আজ” ইচ্ছাশক্তি প্রকাশনী থেকে ২০২৫ বইমেলা । তিনি ছোট্টবেলা থেকেই ছিলেন নম্র, মানবপ্রেমী, সাহিত্য-প্রেমী ও উন্নত চিন্তা ধারার অধিকারী।
Poet-introduction: Poet Md. Sabbir Hossain was born on 15th February 2004 in a poor Muslim family in Bade Chiram village of Barhatta Upazila, Netrokona district. Father: Md. Habibur Rahman, mother: Parveen Akhter. He passed SSC from Chiram Tahera Mannan Smriti High School in 2020. In every poem written by him, reality and nature have been revealed; That is why many have called him a *nature-loving* poet. Published magazine – Sonargaon Samachar Kavita:- “Victory-Defeat” published in September 2023. Daily Literary Publication – Poem: “Manusher Man” published on 4 September 2024. Collective poetry-book-"Poems of 250 poets selected among a thousand poets" 2024 Book Fair "Kavyer Michili" from Chilekotha Publishers 2025 Book Fair, "Sei Tumi Nei Aaj" from Ichchashakti Publications 2025 Book Fair. He was humble, philanthropic, literature-loving and had advanced thinking from his childhood.
প্রকৃতিপ্রেমী কবি মোঃ সাব্বির হোসেন বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।
এখানে প্রকৃতিপ্রেমী কবি মোঃ সাব্বির হোসেন -এর ২টি কবিতা পাবেন।
There's 2 poem(s) of প্রকৃতিপ্রেমী কবি মোঃ সাব্বির হোসেন listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-11-20T16:14:59Z | ২০/১১/২০২৪ | অবহেলা | ০ | |
2024-11-14T16:52:41Z | ১৪/১১/২০২৪ | বাবার সেই হাসি | ৪ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.