লেখা পড়া, লেখা পড়া
কেউ বলে কষ্ট
পড়ার মত পড়তে পারলে
লোকে করে গর্ব।
দুষ্টমিতে মেতে আছে
কত ছেলে মেয়ে
ঘুরা ফেরা ভাল লাগে
এ তাদের কর্ম।
কেউ আবার বলে থাকে
বন্ধু তাদের বই
জীবন তাদের চলে যায়
আনন্দ আর হৈ।