কবির কণ্ঠে ঈশ্বরের হাতের বাঁশির সুর;
তাইতো প্রতিধ্বনিত হয় বহুদূর।
কি সুর বাজবে বাঁশিতে জানে না বাঁশি।
সুর স্রষ্টা আড়ালে থেকে দেয় হাসি।
অন্যায় অবিচারের বিরুদ্ধে প্রতিবাদ;
এতো কবির কথা নয় ঈশ্বরের আশীর্বাদ।

কবির কবিতায় যদি না থাকে প্রতিবাদ;
কবি যদি অন্যায়ের সাথে মেলায় হাত;
সে তো আর কবি নয়;
তার হাতেই হয় মানবতার পরাজয়।
হাতে কলম চোখে ঝড়বে আগুন;
সেটাই তো কবি মনে ঈশ্বর প্রদত্ত গুণ।

কবির প্রেম সেটাও ঈশ্বরেরই আহ্বান;
বাঁশিতে তাই বাজে বাঁশিওয়ালা যা চান।
দ্রোহ প্রেম ভালোবাসা;
সব কিছুই কবি মনে ঈশ্বরের প্রত্যাশা।
পৃথিবীর যে প্রান্তেই মানবতার পরাজয়;
ঈশ্বরের বাণী কবি কণ্ঠে প্রতিধ্বনিত হয়।
তারিখ: ২৩-০৯-২০২৪ ইং;

“# কবি সম্মেলন ২০২৪, দীঘা”