বৈষম্য বিরোধী ছাত্র সমাজ
করছে অনেক বিপ্লবী কাজ,
তাকিয়ে দেখো সমগ্র সমাজ
গণঅভ্যুত্থানকে স্মরণ করছো আজ

যারা জীবন বাজি রেখে
ঐ সময় নিয়মিত লেখে,
ভুলে গেছি তাদের ছবি
আজ হয়েছে অনেক কবি।

এখন অনেকেই লিখছে বই
কেওবা আবার খাচ্ছে খৈ।
তারাও ছাত্রদের বিজয় দেখছে
এই সময় কিছু লিখছে।

ইতিহাস কি এভাবেই তৈরি
সবকিছুতেই দেখছি কিছু বৈরী,
যাদের কলম লিখেনি শব্দ
তারাই করছে প্রকৃতকে জব্দ।

তোমার খাতা খুলে লেখ
মিডিয়া ও ব্লগে দেখ,
তোমাদেরও এক কবি ছিল
সে কি মূল্যায়ন পেল।