আমি বাঙালী সন্তান
স্ব-দেশের তরে
দিতে পারি প্রাণ।
ভীন দেশির তরে
নইক রাজি দিতে
কোন শ্লো-গান।
আমি বাঙালী সন্তান
হিন্দু,মুসলমান,বৌদ্ধ,খৃষ্টান
নেইক ব্যবধান
মোরা আমি বাঙালী সন্তান।
বাংলার জীবনে আনিতে সুখ
করিব কঠোর পরিশ্রম
নিয়েছি হাতে তুললে কলম
নয়ন ভরিয়া দেখিব তোমায়
লিখিব সারাক্ষণ
আমি বাঙালী সন্তান।