জন্ম তারিখ | ১ জানুয়ারী |
---|---|
জন্মস্থান | সিলেট , বাংলাদেশ |
বর্তমান নিবাস | সিলেট , বাংলাদেশ |
পেশা | ছাত্রী |
শিক্ষাগত যোগ্যতা | বিএ |
মারজানা হুসাইন ১৯৯৫ সালের ১ জানুয়ারি সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার ফতেপুর প্রথম খন্ড নয়াগ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ফয়েজ উদ্দিন ও মাতার নাম সুনারা বেগম। তিনি নয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০০৬ সালে প্রাথমিক শিক্ষা সমাপ্ত করেন। এরপর হাজী মদরিছ আলী উচ্চবিদ্যালয় থেকে ২০১২ সালে সাধারণ বিভাগে এসএসসি পাস করেন। অতপর বিন্নাকান্দি এম. সাইফুর রহমান বিএম কলেজ থেকে ২০১৪ সালে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন। একবছর শিক্ষা বিরতির পর তিনি সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মুরারি চাঁদ কলেজ থেকে ২০১৯ সালে বিএ ডিগ্রি অর্জন করেন। ২০১৪ সালে তিনি নয়াগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনারেবল শিক্ষক হিসেবে তার কর্মজীবন শুরু করেন। সেখানে তিনি ২০১৯ সাল পর্যন্ত দীর্ঘ ছয় বছর শিক্ষকতার দায়িত্ব পালন করেন। তিনি ২০২০ সালের ৩০ অক্টোবর শুক্রবার তার নিজ এলাকার গোসাইনপুর গ্রামের মুহাম্মদ তেরা মিয়া সাহেবর প্রথম সন্তান আখলাক হুসাইন এর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিনি একজন পুত্র সন্তানের জননী। তার ছেলের নাম আবরার হুসাইন। বিয়ের পর থেকে তিনি স্বামীর সংস্পর্শে লেখালেখির সাথে যুক্ত হন।
Marzana Hosain was born on 1 January 1995 in Nayagram, the first block of Fatehpur in Gowainghat upazila of Sylhet district. His father's name was Fayj Uddin and his mother's name was Sunara Begum. He completed his primary education in 2006 from Nayagram Government Primary School. And passed SSC from Haji Madrich Ali High School in 2012 AD. After completing his secondary education, he went to M. Saifur Rahman BM college and completed his higher secondary education in 2014. After one-year break, he was admitted to Murari Chand College Sylhet and obtained BA degree in 2019. In 2014, he started his career as an honorary teacher of Nayagram Government Primary School. There he taught for six long years till 2019. She married on Friday, October 30, 2020 with Aklak Hosain son of Tara Miah of Gosainpur village in her area. Now she is currently the mother of a son. His son's name is Abrar Hosain. Since her marriage, she has been involved in writing in contact with her husband.
মারজানা হুসাইন ৩ বছর ১১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে মারজানা হুসাইন -এর ২টি কবিতা পাবেন।
There's 2 poem(s) of মারজানা হুসাইন listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2021-06-15T17:57:47Z | ১৫/০৬/২০২১ | কবি | ১ | |
2020-12-09T17:48:31Z | ০৯/১২/২০২০ | ঝালমুড়ি | ২ |
এখানে মারজানা হুসাইন -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।
There's 1 post(s) of মারজানা হুসাইন listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | |
---|---|---|---|
2020-12-09T20:24:23Z | ০৯/১২/২০২০ | কবি আখলাক হুসাইন এর জীবন ও কর্ম | ০ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.