কবি | আল মামুন |
---|---|
প্রকাশনী | নব সাহিত্য প্রকাশনী |
সম্পাদক | আল মামুন |
প্রচ্ছদ শিল্পী | কারুধারা |
স্বত্ব | কবি |
সর্বশেষ সংস্করণ | অমর একুশে গ্রন্থমেলা ২০২২ |
বিক্রয় মূল্য | ২০০ |
বইটি কিনতে চাইলে | এখানে ক্লিক করুন |
লাল সবুজের পতাকা বইটি যেন মাতৃভূমির প্রতি অবিরাম মমত্ববোধ উজ্জীবিত হয়ে নান্দনিক শব্দে দেশপ্রেম, সুখদুঃখ,প্রেম বিরহ,দ্রোহ ও স্মৃতি কবিতায় চমৎকার ভাবে ফুটে উঠেছে। গ্রন্থটি খাঁটি দেশপ্রেমের নমুনা। বইটি বেশ জনপ্রিয়তা পেয়েছে।
ভূমিকা
স্রষ্টার অপার সৃষ্টির একটি অন্যতম মাধ্যম হচ্ছে যেমন প্রতিবাদ।তেমনি প্রতিবাদের একটি অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম হচ্ছে জাতির নিগূঢ় আকাঙ্ক্ষার রূপময়ী মূর্তি সাহিত্যের শেকড় কবিতা।
মানবতার মুক্তির জন্য কবিতার ক্যানভাসে আছে বিশাল ইতিহাস।তাই পরবর্তী প্রজন্মের কাছে সেই ইতিহাস তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব।
এমনই এক নৈতিক দায়িত্ববোধের দূর্বার চেতনার প্রভাবে "লাল সবুজের পতাকা " নামে কাব্যগ্রন্থটি প্রকাশ করার ক্ষেত্রে গুরুদায়িত্ব সেচ্ছায় কাঁধে নিয়েছি।
পরিশেষে বলবো আমার রচিত এই কাব্যগ্রন্থটির অসংখ্য পঙুক্তিমালা থেকে যদি একটি পঙুক্তিও কোন পাঠকের মনে বিন্দু পরিমান হলেও স্বাধীনতা তথা মানবতার সঠিক মূল্যবোধকে জাগ্রত করার ক্ষেত্রে ভূমিকা রাখতে সক্ষম হয় -তবেই আমি সফল।
আল মামুন
দোহার ফটোগ্রাফি গ্রুপ এডমিনগণকে।
এখানে লাল সবুজের পতাকা বইয়ের ৪টি কবিতা পাবেন।
There's 4 poem(s) of লাল সবুজের পতাকা listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2022-08-12T05:13:02Z | আমি বাঙালি | ৩ |
2022-12-17T04:26:14Z | প্রিয় মেঘুলা গ্রাম | ৮ |
2023-11-13T09:19:24Z | স্বাধীনতা তুমি | ২ |
2022-07-30T01:55:01Z | স্বাধীনতা বন্দী | ৫ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.