কবি | মলয় দত্ত |
---|---|
প্রকাশনী | ভিন্নচোখ প্রকাশনী। |
সম্পাদক | আলী আফজাল খান। |
প্রচ্ছদ শিল্পী | শ্রীতমা রক্ষিত। |
স্বত্ব | লেখক। |
উৎসর্গ | কবি সোয়েব মাহমুদ। |
প্রথম প্রকাশ | ফেব্রুয়ারি ২০১৭ |
সর্বশেষ প্রকাশ | ফেব্রুয়ারি ২০১৭ |
সর্বশেষ সংস্করণ | ১ম। |
বিক্রয় মূল্য | ১৫০ টাকা। |
বইটি কিনতে চাইলে | এখানে ক্লিক করুন |
কবিতার বই।
কবিতা পৃথিবীর একমাত্র মিছিল। যেখানে আমি চলছি এক অনুভবে। আমি দেখি তোমাকে, দেখি সমুদ্র, এই শহর, অভাব, নষ্টামী, মায়ের জীবনযাত্রা, দেখি স্ট্রিট লাইটের আলো, আর বাবার সুখে থাকার অভিনয়। হ্যাঁ এরপরে মগজের গলিপথে তীব্র যন্ত্রনা হয়, তখন লিখি, সত্যি লিখি, একদম নিঃস্ব হয়ে তোমাকেই লিখে যাই ঈশ্বরী। আর ভাবি মায়ের নেই কেন কোনো পরজন্মের সাধ! আর খুব করে ফিরতে চাই কুয়াশা কাটিয়ে প্রেমিকার ঠোঁটের মধ্যরেখায়। শীতযোনিতে ডুবে থেকেই মাঘের কঙ্কাল সরিয়ে চুমু খেতে চাই দেবীর ঠোঁটে। তবে আজকাল বুঝতে পারছি, দূরে সরে যাচ্ছি, যাচ্ছি জন্মান্তরের ওপারে। শাখা উলু সিঁদুরের সন্ধি আকাশ হতে খুব দূরে, বেকুব শহরের অবোধ ইচ্ছের বিছানা হতে নেমে দারিয়ে শশ্মানের দিকে। আর তখন ও মগজে একটা শ্লোগান ও একটা ভাবনা!
শ্লোগান. ভালোবাসি
ভাবনা. মায়ের নেই কেন কোনো পরজন্মের সাধ!
এখানে মায়ের হাসঁগুলিরে জংলা খালে দেবতার মতন লাগে বইয়ের ১টি কবিতা পাবেন।
There's 1 poem(s) of মায়ের হাসঁগুলিরে জংলা খালে দেবতার মতন লাগে listed bellow.
শিরোনাম | মন্তব্য | |
---|---|---|
2017-10-09T08:24:50Z | ঝর্না রানী দাস। | ৫ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.