পলা শের টোপোলা রঙে,
ভরে ওঠে জীবন,
শুকনো পাতায় লেগে থাকে,
বেদনার গোপন গুঞ্জন।
ভোরের কিরণে আলো ফেলে,
মনকে লাগিয়েছি তোলে,
স্মৃতিরা উড়িয়ে পড়ে,
কবিতায় তোমার গগনে।
পলা শের ফুলে আশার গন্ধ,
লুক্কায়িত প্রেমের প্রতীক,
হৃদয় দোলা দেয় যে সুর,
তাকে বোঝার মতো নই।
বৃষ্টির আঁচলে লেখা কবিতা,
মেঘের জলে ঝরে পড়ে,
একাকী হৃদয় যেন গায়ে,
দুঃখের রঙ্গিন পলা শের ঢুকিয়ে থাকা গান।