আজ আমি নই কবি
শুধু রংহারা জলছবি
সেই জীর্ণ কলম হতে লেখা ঝরেনা,
অপমান অভিমানে; মন-ধায় নিরজনে
তবু ভাষাহারা ব্যাকুলতা ভাষা পায় না।
আজ আমি নই কবি
এক রংহারা জলছবি...।
আজ মেঘ জমেছে মেঘের বুকে;
অস্ফুট সে অভিমান...
বৃষ্টি হয়েছে রুধির ধারা,
আর; কান্না ভেজা গান!
জ্যোৎস্না আজ দিকভ্রান্ত;
তাই আকাশ জুড়ে অমানিশা-
তবু আহত মনের ইচ্ছে গুলো-
খোঁজে নতুন আলোর দিশা!
জানি, মাধবীলতা আজও দোলে; নিশিগন্ধা গন্ধ বিলায়...
ভ্রমর আঁখির অতল টানে...
প্রেমিক হৃদয় আজও হারায়...
প্রেমিক হৃদয় আজও হারায়!!!
বিদ্রঃ-
আমার Ager নিবেদন -
*** সৌহার্দ্যর গান ***
ভালো লাগলে জানাতে একদমই ভুলো না যেন?
ধন্যবাদান্তে... মহারাজ!*