মাহামুদুল হাসান মিথেন

জন্ম তারিখ ২৪ এপ্রিল ১৯৮২
জন্মস্থান বগুড়া, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা স্নাতকত্তর

মাহামুদুল হাসান মিথেন ১৯৮২ সালের ২৪ এপ্রিল বগুড়া মিশন হাসপাতালে জন্মগ্রহণ করেন। যদিও প্রাতিষ্ঠানিক কাগজপত্র অনুযায়ী তাঁর জন্ম তারিখ ০১ নভেম্বর ১৯৮৩, কবির পৈতৃক নিবাস গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়ায়। পিতা মো: আব্দুর রউফ এবং মাতা জোবেদা আফরোজ বানু'র সংসারে ৩ সন্তানের মধ্যে জৈষ্ঠ সন্তান মাহামুদুল হাসান মিথেন। ২০১৫ সালের ২৩ জুলাই তিনি শাকিলা নাসরিন সুমি'র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। শিক্ষাজীবনে পলাশবাড়ি এসএম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, পলাশবাড়ি সরকারী কলেজ থেকে এইচএসসি, সরকারী আযিযুল হক কলেজ,বগুড়া থেকে সমাজ বিজ্ঞানে সনআতক(সম্মান) ডিগ্রি এবং ঢাকা কলেজ থেকে একই বিষয়ে স্নাতকত্ত্বর ডিগ্রী অর্জন করেন। বিভিন্ন সময়ে বিভিন্ন লিটল ম্যাগাজিন ও দৈনিক পত্রিকায় তাঁর কবিতা ও অন্যান্য লেখা প্রকাশ পেলেও এখনো পর্যন্ত কোন বই প্রকাশ পায়নি। মাহামুদুল হাসান মিথেন কর্মজীবন শুরু করেন বেসরকারী টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায়, বর্তমানে তিনি আরেকটি বেসরকারী টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে সহকারী প্রযোজক হিসাবে কর্মরত আছেন।

মাহামুদুল হাসান মিথেন ৭ বছর ১০ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে মাহামুদুল হাসান মিথেন-এর ১১টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২৪/০৬/২০১৭ জোৎস্না ও বৃষ্টির গান
০৪/০৬/২০১৭ অসংখ্য বছর পর
০২/০৬/২০১৭ বৃষ্টিছাটের ঘ্রাণ
২৭/০৫/২০১৭ অদৃশ্য শিরোনাম
২২/০৫/২০১৭ উল্টোনো সন্ধ্যায়
১০/০৫/২০১৭ পরম্পরা
২৫/০৪/২০১৭ ক্ষরণ
৩০/০৩/২০১৭ চোখের স্পর্শে থাকে প্র‌েম
২২/০৩/২০১৭ টাকাপত্র
১৫/০৩/২০১৭ যাপিত জীবন
০৪/০৩/২০১৭ খোলাপত্র