অনেক দিন ধরেই ভাবছি
একটি কষ্টের কবিতা লিখব
কিন্তু পারি না।

হৃদয়ে গুমরে মরে অব্যক্ত কষ্ট গুলি,
মেঘলা আকাশ যেমন বৃষ্টি হয়ে ঝরে পড়ে,
আমি তো কাঁদতে জানিনা তার মতো ।।

হৃদয়ের সব কষ্ট গুলি বের হয়ে আসতে চায়
একটি কবিতার ছন্দাক্ষরে.

কিন্তু কই?
আমি তো পারি না!