দেশের অবস্থা ভালো হোক যারা ভালো তারা রোক,
ভালোর জন্যে ভালোরে ভাই করে নানান শোক ।
স্বাধীনতা পেয়েছি অনেক রক্তের দামে-
স্বাধীনতা ক্ষুব্দ করে তারাই স্বাধীনতার নামে ।
যারা আজ মুক্তির সেনা বলে রাজাকার,
তারাই ইজ্জত কেরেছে বোন আর মার ।
বিশ্বাস তুমি অরে ভাই করবে আজ কারে?
দেশটা লুটবে তারাই দেশ সপে দিবে যারে ।