। পাগলীর পাগলামু
আজ গিয়েছে ঢের ভেড়ে,
হাস্যমুখ উজ্জল তার, সে-
আমারে নেয় ডেকে-
সমস্তমুখপানে ঘজায়হাসি,
বলে, আমি তোমায় ভালোবাসী ।।
যখন তখন
সে আমারে সুধাতে চাহে,
আমি মরি ওহে-
মরি তার বিশমদহে,
সে আমার একেবারে নিকটে আসি
হাসি ঘজায় রাশি রাশি,
বলে, আমি তোমায় ভালোবাসী ।।