নদীর জলে গানের তালে-
মাঝি নৌকা বাইয়া চলে-
নৌকার পালে বাতাস লেগে-
ঢেউয়ের তালে নৌকা দোলে-
ভাটিয়ালি- গানের কথায়-
ভেসে আসে অচেনা সুর-
তোমার পথ চেয়ে মাঝি-
কেটেছে রাত হয়েছে ভোর-
এই নদীর বালির চরে-
বেঁধেছি মাঝি ছোট্ট ঘর-
সে ঘরের স্বপ্ন তুমি-
তোমায় নিয়ে বাঁধব ঘর-
বাঁধব বলে সুখের ঘর-
ছেড়েছি মাঝি বাবার ঘর-
ভেবেছি জীবন কাটাব সুখে-
করেছি তাই আপনকে, পর-
সবাই বলে ভুল করেছি-
মাঝি তোমায় ভালবেসেছি-
ভুল প্রেমে মজেছি বলেই-
আমি পাগল হয়ে গেছি-
যেখানেই মাঝি থাক তুমি-
জানি একদিন আমার হবে-
আসবে মাঝি মাল্লারা সব-
আমার মাঝিকে ফিড়িয়ে দিতে।।
বাই