তুমি কোন গায়েতে থাক-
কোন-যে পথে চল-
বুঝি না তোমার মতি গতি-
কি? করব আমি বল।
কত খুঁজেছি তোমায় আমি-
জানি না কোথায় তুমি-
মনের মাঝে তোমায় রেখে-
একা থাকব কত দিন আমি।
সেই কবে তোমারে দেখেছি-
ধু-ধু বালু পথ, ধোঁয়া ধোঁয়া সবি-
সুন্দরের পূজারী বলেই-
সাজাব তোমায় ভেবেছি।
আমার মনে কত আশা-
পাব কবে তোমার দেখা-
বসে বসে সময় যায়-
পাই না আমি তোমার দেখা।
একটি ছোট্ট মনের আশা-
যদি পেতাম ভালবাসা-
সবি দিতাম তোমার পায়ে-
মুছিয়ে দিতান সকল ঘৃনা।।
বাই