বুক ভরা আশা
একরাশি ভালবাসা
নিয়ে গিয়েছিলাম তব দ্বারে,
তুমি ফিরিয়ে দিলে মোরে।।
ডালা ভরিয়া আনিলাম ফুল
মিলনের আশা সে কি মোর ভুল,
দেখ চাহিয়া নয়নের কোনে ছল-ছল বারি ঝরে,
তুমি ফিরিয়ে দিলে মোরে।।
যত ভালবাসা আছে মোর বুকে
তোমা বিহনে কাদেঁ ধুকে ধুকে,
তুমি কেন হায় খেলিছ খেলা আমার স্বপন ধরে,
তুমি ফিরিয়ে দিলে মোরে।।