তোমাকে দেখি -
পাহাড়ের চুড়ায়,
ভোরের হাওয়ায়।
তোমাকে দেখি -
সমুদ্র সৈকতে,
পূর্নীমা রাতে ।
তোমাকে দেখি -
আকাশের তারায়,
গোলাপের মেলায়।
তোমাকে দেখি -
নদীর তীরে,
শুন্য বালুচরে।
তোমাকে দেখি -
ঝর্ণার পারে,
গ্রীস্মের দুপুরে।
তোমাকে দেখি -
কল্পনার রাজ্যে,
সরিষা ফুলের মাজে।
তোমাকে দেখি -
শিশির ভেজা পায়,
নিভীর পথ চলায়।