সবশেষ, তবুও..

স্বপ্ন যন্ত্রনার তীব্র শোক
আমাকে উন্মাদ করে তোলে,
আমি হারাই আমার অস্তিত্ত
আমার আপন ভুবন।।

যদি সময়ের ব্যাথানাশক প্রভাব
আমাকে মুক্ত করে,
তবেই কি মুক্তি?
ভ্রান্তির ছলনে আশাবাদী হবার মতো
কোনো বিস্ময়কর অনুভূতি
আমি আর খুঁজে পাই না;
খুঁজতে ইচ্ছেও করে না আমার।

তবে কি হারিয়ে যেতে বসেছি,
কবিতা, ভালোবাসা, ফাগুন,
গোধূলির শেষ লগ্নের আহবান
সব ভুলে গিয়ে..
বুঝি আর নাই বুঝি বাস্তবতার রুঢ়তা,
বাঁচতে চাই, গড়তে চাই, কিছু সৃষ্টি করতে চাই
আমার মতো করে।

সবশেষ, তবুও..