কবি মোঃ আল-আমিন আল আজাদ শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার পূর্ব নাওডোবা ইউনিয়নের ফরাজী কান্দি গ্রামে ১৯৯৭ সালে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোঃ সোহরাব মাদবর। তিনি ছোট বেলা থেকেই কবিতা, সনেট, ছড়া, গল্প ইত্যাদি লিখেন। কবি মোঃ আল-আমিন আল আজাদ যখন ৯ম শ্রেণিতে অধ্যয়নরত ছিলেন, তখন থেকেই বাংলায় সনেট রচনা করেন। এর পর কলেজে ভর্তি হওয়ার পর থেকে বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায় সনেট লেখা শুরু করেন। তিনি সনেটের মধ্যে নতুনত্ব আনায়ন করেছেন। তিনি বিভিন্ন বিষয়ে তত্ত্ব লিখেছেন। প্লাস-মাইনাস তত্ত্ব নামে তার একটি উল্লেখযোগ্য তত্ত্ব রয়েছে। তিনি তার কবিতা ও সনেট বিভিন্ন পত্রিকায়, সামাজিক মাধ্যমে ও ওয়েব সাইটে প্রকাশ করে থাকেন। বর্তমানে তিনি শিক্ষকতার পেশায় নিয়োজিত আছেন।
Poet Md. Alamin Al Azad was born in 1997 in Faraji Kandi village of East Naodoba Union of Jajira Upazila under Shariatpur District. His father's name is Md. Sohrab Madbar. He has written poems, sonnets, rhymes, etc. since childhood. Poet Md. Alamin Al Azad wrote sonnets in Bengali when he was studying in class 9. After that, he started writing sonnets in Bengali as well as in English after getting admission to college. He innovated the sonnet. He wrote theories on various subjects. He has a remarkable theory called the plus-minus theory. He publishes his poems and sonnets in various magazines, newspapers, social media, and websites. Currently, he is engaged in the teaching profession.
মোঃ আল-আমিন আল আজাদ ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে মোঃ আল-আমিন আল আজাদ-এর ৯টি কবিতা পাবেন।
There's 9 poem(s) of মোঃ আল-আমিন আল আজাদ listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-10-30T17:43:05Z | ৩০/১০/২০২৪ | ব্যাকুলতা | ০ | |
2024-07-05T11:41:29Z | ০৫/০৭/২০২৪ | মনের বিহঙ্গিনী | ১ | |
2024-06-25T18:22:59Z | ২৫/০৬/২০২৪ | অব্যক্ত ভালোবাসা | ০ | |
2024-05-17T09:47:07Z | ১৭/০৫/২০২৪ | বঙ্গবন্ধুর কালো প্রভাত (সনেট) | ০ | |
2024-05-15T02:18:57Z | ১৫/০৫/২০২৪ | ভেতরের চোখে (সনেট) | ০ | |
2024-05-12T19:24:01Z | ১২/০৫/২০২৪ | আসক্তি | ০ | |
2024-05-12T04:03:41Z | ১২/০৫/২০২৪ | তোমাকে দেখার পর | ০ | |
2024-05-11T06:14:14Z | ১১/০৫/২০২৪ | ফিরে এসো সঠিক পথে (দ্বাদশ মাত্রার সনেট) | ০ | |
2024-05-10T12:16:35Z | ১০/০৫/২০২৪ | বসন্ত | ৬ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.