ব্যাথা বোধহয়
তরল ,
মাথা হতে নামে
ঢল--
আমার কি দোষ
বল ?
খন মনে পড়ে
বোতল ।
পড়ে কেন তুই
পাগল !
কেন ভাললাগার
ছল ?
ভালবাসা বোধহয়
তরল,
চোখে আসে হয়ে
জল ।
তোর ; আমিতো বেশ
বল ?
ওপরওলা ঢেলে দিল
গরল ,
মাঝে, তোর ও আমার
ঁড়ল ।
দোষ কিছু ছিল ?
বল ?
আমার ? তবু দেহ কেন
শীতল ?
আমার ? তোর ঘুম নেই
এক পল !
তরল ॥।