লেখালেখি একটা শিল্পির কল্পনার আকাশে রঙ্গিন আঁকা ছবির মত ।
এইটা সৃষ্টিকর্তার একটি বিশেষ দান। যে লেখা লেখি করে তার আছে সুন্দর নয়ন সেই নয়ন দিয়ে সে অনেক কিছু দেখতে পায় । আছে কল্পনাশক্তি অতীত ভবিষ্যৎ তার মাঝে বইতে থাকে । অন্য দশ জনের চেয়ে তার ভাবনা গুলো আলাদা ।
শিল্প সাহিত্য সংস্কৃতি বা কলা যাই বলে থাকেন না কেন। একজন লেখক তার চিন্তা চেতনায় লেখার মাধূর্য একটা কবিতা গল্প উপন্যাস লিখে থাকে।
জমিতে বীজ বপন করলে তার পরিচর্যা করতে হয় ভালো ফসলের জন্য ।
কিছু লিখতে থাকেন এক সময় আপনার ওই সব লেখা গুলো পরিনিত হয়ে উঠবে স্বপ্নের মতো ।
সুন্দর ভাবনা একটা সুন্দর লেখার সন্ধান।
এই পৃথিবী অদ্ভুত বা রহস্যময় ।
আমি আপনি যদি রহস্যের সামান্য পরিমান ঘেটে কিছু পাই ।
সেইটা আপনারা কল্পনা শক্তি চিন্তা চেতনায় কিছু লেখার বেড় হলেও দুষের কিছু নয়।
আপনি ভাবছেন কিছু লিখলে
লোকজন কি মনে করবে বা কি বলবে তাই না ।
মঞ্চ নাটক, যাত্রা পালা এক নয় কারণ প্রথম টায় লোক সংখ্যা কম হয় আর দ্বিতীয় বেশি ।
এর মানে এ-ই নয় দ্বিতীয় টায় ভালো। চিৎকার চেচামেচিতে না কিছু শুনলেন না বুঝতে পারলেন দ্বিতীয় টায় ।
মনোযোগ দিয়ে যদি অল্প সংখ্যা লোক যেটাই বুঝতে পারে সেটাই উত্তম ।
জিনি নানান কথা বলে, তাকে শত চেষ্টা করে থামানো যাবে না তার এই পথ থেকে ।
লেখা শুরু করেন, যেই ধরনের লেখা হোক না কেন । ইচ্ছে শক্তি যদি আপনার থাকে তাহলে সব কিছু সম্ভব ।
যখন আপনি অবসরে থাকবেন বা হাতে কোন ধরনের কাজ থাকবেনা । অনেক দিনের সেই পূরানো লেখা গুলো যখন পড়বেন । তখন আপনার মনের অনুভূতি কি পরিমাণে ভালো লাগবে সেটা লিখে বুঝানো যাবে না । ভালোবাসা থেকে লেখা, মনের খোরাক থেকে লেখা কল্পনা রঙ্গিন ফ্রেমে বন্দি করে রেখে দিন। সফল হবেন ইনশাআল্লাহ ।
ভালোবাসোন মহান সৃষ্টিকর্তার সকল সৃষ্টি কে।