নিরক্ষর জ্ঞানের ভান্ডার
দরবার শরীফের ইমাম
হাজার সালাম বাবা
চরণেতে লাখো সালাম।

করবে বাবা জ্ঞানের দোকানদারি
নাত পাগলে করেছে বাণী
বাতুনেতে আছো তুমি
মসজিদের ছিলে ইমাম।। ঐ

তুমি একজন সাধু
ভক্ত বলে বাবা আর দাদু।
আকাশের জমিনে তুমি
আল্লাহর মনোনীত গোলাম।। ঐ

শত পীর ফকিরের পাগলের বাণী
তুমি তো করবে বাবা পীরানি।
তোমার পীরে কেবলা ফকির চাঁন
বায়াত করিবার দিয়েছে যায় কাম।। ঐ

আলেম ফকির দরবেশ
বাবা তোমাকে মানে বেশ
কবি কাইউম আজাদ হতে চাই,
বাবা তোর চরণের গোলাম।। ঐ