আলোর খোঁজে
হাটবে কে আজ ?

স্বপ্নের আকাশে
উড়বে কে আজ ?

মেঘের দেশে
হারাবে কে আজ ?

প্রেমের রাজ্যে
যাবে কে আজ ?

স্বপ্নপরীদের
ডাকবে কে আজ ?

আত্ব-আলোয়
জাগবে কে আজ ?

ভালোবাসার জলে
ডুববে কে আজ ?

খোঁজার মত
ছিলো যা
খোঁজবে কে আজ
দৃষ্টি-আঁধারে।

২১,জানুয়ারি,২০১৪