পড়ে আছি বিদেশ বিভঁূই
দেশের তরে অনেক টান;
দেশের কোনো সুসংবাদে
নেচে উঠে হৃদয় প্রাণ।
দেশের ভেতর মারামারি
হানাহানি;খুনাখুন
এসব দেখে কষ্ট লাগে
প্রাণে জ্বলে তপ্ত আগুন।
আমরা যারা বিদেশ বিভঁূই
ভালোবাসি দেশকে খুব
চাই সকলে দেশ যেনো দেয়
উন্নয়নের মাঝে ডুব।
চাই না কেহ খুনাখুনি
প্রতিহিংসার রাজনীতি
দূর হয়ে সব গড়ে উঠুক
সবার মাঝে সম্প্রীতি।
চোখের তারায় স্বপ্ন অনেক
একদা হবে বাংলাদেশ
মায়ের মতো স্নেহে কোমল
রক্তপাতের হবে শেষ।
২২/০৪/২০১৩ মাঝরাত।
Talavera de la reina; Spain.