মধ্যরাতের না আসা ঘুমে
এক চোখ জল নিয়ে
বালিশ ভেজাই

না
ডাকবো না তোকে
নিষ্ঠুর আমি যদিবা হই
তুই জানবি না আর

স্যাঁতসেঁতে আঁধারে কিছু
লবণাক্ত শব্দ ছুঁড়ে দিই
অষ্ফুটে ঠোঁট নড়ে আমার

না
তবু আজ বলব না আমি
আর একবার হাতটা ছুঁয়ে দ্যাখ
নি:সঙ্গ হলাম আমৃত্যু

----ঝন্টু মণ্ডল . ০৬/০১/২০১৪ -১am