সমস্যার কালো মেঘ যখন
গিলে নেয় মন-শরতের আকাশ
এক পশলা বর্ষণে সোঁদা হয়ে আসে মাটি
শতচেষ্টাতেও হালকা হতে পারেনা কাশের দল
নিজেকে চেনার সঠিক সময় সেটাই।
নিজেকে খোঁজার সঠিক সময় সেটাই।
সমস্যাই মানুষকে সাবালক করে তোলে।
----ঝন্টু মণ্ডল . ৩০/১০/২০১৩ -৭:৩০am