জন্মস্থান | ব্রাহ্মণবাড়িয়া, বাংলাদেশ |
---|---|
বর্তমান নিবাস | ঢাকা, বাংলাদেশ |
পেশা | চাকুরী |
শিক্ষাগত যোগ্যতা | বিএ |
কাজী জহির উদ্দিন তিতাস ১৯৮৩ সালের ৯ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের চিলোকূট গ্রামের কাজী বংশে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম কাজী জালাল উদ্দিন, মাতার নাম মোছা ঃ নূরুন্নাহার বেগম। তিনি প্রথমে চিলোকূট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে লেখা-পড়া করেন। পরবর্তীতে বড়াইল হোসাইনিয়া উচ্চ বিদ্যালয়, চিলোকূট উচ্চ বিদ্যালয়, ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়া-শুনা করেন। তিনি বিভিন্ন সংগঠনের দায়িত্ব পালন করেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা কবি পরিষদ’র তিনি ছিলেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক। বাংলাদেশ মানবাধিকার ব্যুরো, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক, “জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউনেডশন” এর যুগ্ম মহাসচিব। বর্তমানে তিনি জাতীয় সাংবাদিক ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন।
Kazi Zahir Uddin Titas was born on September 9, 1983 in Chilokoot village of Sadekpur union of Sadar upazila of Brahmanbaria district. His father's name is Kazi Jalal Uddin, mother's name is Nurunnahar Begum. He first studied in Chilokoot Government Primary School. Later he studied at Barail Hossainia High School, Chilokoot High School, Brahmanbaria Government College and National University. He is also responsible for various organizations. He was the founder general secretary of Brahmanbaria Zilla Kabi Parishad. General Secretary of Bangladesh Human Rights Bureau, Brahmanbaria District Branch, Joint Secretary General of “National Journalists Welfare Foundation”. Currently, he is serving as the president of the National Journalist Club.
কাজী জহির উদ্দিন তিতাস ৭ বছর ৮ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে কাজী জহির উদ্দিন তিতাস-এর ১১টি কবিতা পাবেন।
There's 11 poem(s) of কাজী জহির উদ্দিন তিতাস listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2019-07-07T18:57:50Z | ০৭/০৭/২০১৯ | প্রতিরোধ | ২ | |
2018-08-14T14:17:04Z | ১৪/০৮/২০১৮ | ঈদুল আযহা | ৪ | |
2018-04-06T18:57:47Z | ০৬/০৪/২০১৮ | বাঙালীর প্রাণের উৎসব | ৩ | |
2018-03-30T16:00:56Z | ৩০/০৩/২০১৮ | নারী সমাজ | ৬ | |
2018-03-26T06:16:42Z | ২৬/০৩/২০১৮ | ২৬ মার্চ | ৪ | |
2018-03-19T12:14:47Z | ১৯/০৩/২০১৮ | স্বাধীন বাংলাদেশ | ২ | |
2018-02-07T11:43:05Z | ০৭/০২/২০১৮ | বাংলা ভাষা | ০ | |
2017-06-21T13:37:48Z | ২১/০৬/২০১৭ | সাম্যের প্রতীক ঈদ | ৫ | |
2017-05-15T19:17:51Z | ১৫/০৫/২০১৭ | জীবনের হিসেব | ৩ | |
2017-05-15T12:37:27Z | ১৫/০৫/২০১৭ | আমার গাঁ | ৫ | |
2017-04-24T12:18:11Z | ২৪/০৪/২০১৭ | আষাঢ় | ৫ |
এখানে কাজী জহির উদ্দিন তিতাস-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।
There's 1 post(s) of কাজী জহির উদ্দিন তিতাস listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | |
---|---|---|---|
2017-05-16T12:32:02Z | ১৬/০৫/২০১৭ | "তবুও বৃষ্টি আসুক"/শফিকুল ইসলাম | ২ |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.
কাজী জহির উদ্দিন তিতাস তারুণ্য ব্লগে এপর্যন্ত ১৫টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।
কাজী জহির উদ্দিন তিতাস has published 15 posts in Tarunyo blog. Links of latest 10 posts are displayed bellow.