মোঃ ইসমাইল হোসেন (রাজু) ১৯৯৮ সালের ৩ রা মে লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার ২ নং সাহেবের হাট উনিয়নের চর জগবন্ধু গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম জুনাব আলী ও মাতার নাম মোছাঃ মিনারা বেগম।চার ভাই বোনের মধ্যে তিনি তৃতীয়। শিক্ষা জীবনঃ- :উঃ পঃ চর জগবন্ধু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সমাপনী পরিক্ষায় অংশ গ্রহন করে (জি.পি.এ :০৫) বৃত্তি পান। এরপর চর জগবন্ধু উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি (ব্যবসা) ও হাজির হাট উপকুল সরকারি কলেজ থেকে এইচ.এস.সি (মানবিক) বিভাগে কৃতকার্য হন এবং লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে(বি.এস.এস) স্নাতক ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি চট্রগ্রাম কলেজে (রাস্ট্রবিজ্ঞান) বিভাগে এম.এস.এস অধ্যায়নরত আছেন। কিশোর বয়স থেকেই কবিতার হাতেখড়ি ঘটে। পড়াশুনার পাশাপাশি কবিতা ও গল্প লিখেন। ব্যাক্তিগত মতাদর্শ; নিরপেক্ষ নই,সত্য ও ন্যায়ের পক্ষে।
Md. Ismail Hossain (Raju) was born on May 3, 1998 in Char Jagbandhu village of Kamalnagar upazila of Lakshmipur District 2 no Saheber Hat Union in a noble Muslim family. His father's name is Junab Ali and mother's name is Mosha. Minara Begum. Educational Life:- :North West Char Jogobondhu Government Primary School participated in the final examination in result on (G.P.A :05) and got scholarship. After that he passed S.S.C (Business) from Char Jogobondhu High School and H.S.C (Humanities) from Hazir Hat Upokul Government College and graduated from Lakshmipur Government College in (B.S.S.). Currently he is studying M.A. in Chittagong College (Political Science). At an early age poetry was written. Besides studying, he wrote short poems and stories.
মোঃ ইসমাইল হোসেন রাজু ৫ মাস হলো বাংলা-কবিতায় আছেন।
এখানে মোঃ ইসমাইল হোসেন রাজু-এর ৮টি কবিতা পাবেন।
There's 8 poem(s) of মোঃ ইসমাইল হোসেন রাজু listed bellow.
তারিখ | শিরোনাম | মন্তব্য | ||
---|---|---|---|---|
2024-08-03T07:41:03Z | ০৩/০৮/২০২৪ | নতুন স্বাধীনতার আহবানে | ২ | |
2024-07-30T12:41:31Z | ৩০/০৭/২০২৪ | স্বাধীনতার স্বাদ "বুলেটে" | ২ | |
2024-07-27T09:10:22Z | ২৭/০৭/২০২৪ | স্বজাতির বুকে গুলি | ৭ | |
2024-07-14T05:54:43Z | ১৪/০৭/২০২৪ | আমার পাঁজরে ডাহুক | ০ | |
2024-07-06T14:45:43Z | ০৬/০৭/২০২৪ | সময়ে সুখের অসুখ | ২ | |
2024-07-04T06:33:11Z | ০৪/০৭/২০২৪ | প্রেম উপাখ্যান | ৭ | |
2024-07-01T13:04:11Z | ০১/০৭/২০২৪ | ভালোবাসার ক্ষয় | ৬ | |
2024-05-29T08:10:59Z | ২৯/০৫/২০২৪ | প্রেমাংশ | ২ |
এখানে মোঃ ইসমাইল হোসেন রাজু-এর ২টি কবিতার বই পাবেন।
There's 2 poetry book(s) of মোঃ ইসমাইল হোসেন রাজু listed bellow.
পাহাড়ের কান্না প্রকাশনী: অনন্য প্রকাশন |
|
হৃদয়ের গহীনে প্রকাশনী: ঐকতান প্রকাশন |
কবি কিংবা কবিতা খুঁজে বের করার জন্য উপরের সার্চ বক্সটি ব্যবহার করুন।
Please use the above search box to find any poet or poems listed with us.