চেনা পথটা আমার ভিষন
আপন ছিল
যদিও করেছিল ধুলোয় ভেজা
জীর্নতা আত্বদ্রোহী,
আমারে আমি দেখেছি
কাচের গুড়োয়
সুতোয় জরানো
একখন্ড রোদের ফালি
চেনা পথে ঘুমোনো বালি।
রোদে মরা ছায়াটাতে
হেটেছে আমার প্রতিছবি
কথা বলেছে অরক্ষনীয়
অযৌক্তিক আর্যপুত্র হাসি।
নিজের ভিরে হারিয়ে যাওয়া
প্রতিপদ নিজেকে খোজা
প্রতিপন্ন দাবি।
দুপুরের অবোধ তাপে
জরিয়ে থাকা আমার ঘাম
সঙ্গে নিস্তব্দতা অপ্রণয়
চুরিয়ে গেছে আজ আমার
গতানুগতিক ঘরে ফেরা পথ
কথা গুলো জমে জমে
হচ্ছে অপ্রকট
পথগুলোতে অপেক্ষা পত্রহীন।