কাঁটাতারে শুধু ফেলানী ঝুলেনি,
ঝুলেছে এই বাংলাদেশ।
কি দারুণ, নিদারুণ বন্ধুত্ব!
বন্ধু তুমি দেখিয়েছো বেশ।
সীমান্ত যেনো দু দেশের নয়,
সীমান্ত আজ জীবন মৃত্যুর।
প্রতিবাদ করিনি, বিচার চেয়েছি,
নিঃশব্দেই শুধু কেঁদেছি।
সুবিচার করার ইচ্ছে হয়নি তোর।
আমার বোনের লাশ ঝুলিয়েছো,
কালের হিসাব হয়নি শেষ।
সময় আসবে, লাশের জবাব,
লাশেই দেবে বাংলাদেশ।