১.
তার ছোট্ট লাশের
পঁচে যাওয়া অল্প
মাংস,
কতটুকু গন্ধ
ছড়াবে জানিনা।
অসংখ্য জীবিত
মানুষের
পঁচে যাওয়া মাংসের
দূর্গন্ধে।
আজ নিঃশ্বাস
নিতে পারিনা।
২.
শুনেছো বন্ধু,
বাজারে মাংসের দাম
বেড়েছে।
প্রতি কিলোতে দশ
টাকা করে।
বন্ধু শুনলাম,
ও পাড়াতেও রেট
বেড়ে গেছে।
প্রতি রাতে দশ
টাকা করে।