একদিন আমিও সাম্প্রদায়িক হয়ে যাবো,
একদিন আমিও মৌলবাদী হয়ে যাবো।
আমি ভালবাসবো আমার সম্প্রদায়কে,
আমি ছুটবো আমার মূলের দিকে।
আপাতত আমি সম্প্রদায় বলতে
মানব সম্প্রদায়কেই বুঝি।
আমি দেখি আমার শাখা প্রশাখা,
আজ আকাশপানে ঊর্ধ্বমুখী।
তাই আমি এখন সাম্প্রদায়িক হতে পারছিনা,
তাই আমি এখন মূলের দিকে ফিরতে পারছিনা।
তবে একদিন আমিও সাম্প্রদায়িক হয়ে যাব,
আমিও একদিন মৌলবাদী হয়ে যাবো।