আমার জন্য একদিন পাখি ডেকে যাবে,
কোন রমণীর হাতে জ্বলা দীপ কেঁপে উঠবে ।
সব শেষ যাওয়ার আগেও আবার শুরু করে যাবে,
এই অন্তহীন কবিতায় কেউ পদচিহ্ন রেখে যাবে।
একদিন দেখবো আমরা ভালোবেসে ফেলেছি,
আমরা প্রেমকে জড়িয়ে নিয়েছি অনেক প্রেমে।
আর বেঁচে থাকা শেষ হবেনা তখন এ পৃথিবীতে,
কেউ হিসেব করবেনা তার বয়সের সীমারেখা।
এভাবেই আমাদের জন্য একদিন ভোর হবে,
কোন সন্ধ্যায় রমণীর হাতের প্রদীপ শিখা কেঁপে উঠবে।
আর তখন জানবো আমরা ভালবাসতে জেনেছি,
তখন জানবো আমি এখন আমরা হয়ে গেছি।