আজ বৃষ্টি আসবে তাই,
আকাশের পানে হাত বাড়াই,
আমি ভিজবো আবার পুরনো বৃষ্টিতে।
আঙ্গুলের ফাক গলে,
ঝরে ঝরে পড়বে আবার অবোধ জলগুলো।
তুমি আড়াল করে দাও,
ঠিক পুরনো সেই অভ্যেসে।
আমি ভিজতে জেনেছি,
তুমি জাননা কি এই কথা,
আমি বৃষ্টি ছুঁয়েছি,
তবে কেন এই নীরবতা।
এবার ভিজতে দাও,
জলকণা সব যাচ্ছে হারিয়ে।
আমি একটু ভিজবো বলছি,
একটু ঘুরে আসবো পুরনো শৈশবে।
কিন্তু আমি বৃষ্টি ছুঁয়ে দেখি,
আমি ভিজতে ভুলে গেছি,
বৃষ্টি আমায় ভেজায় না আর।
গড়িয়ে যায় প্রতিটি জল কণা,
শরীর জুড়ে বাড়িয়ে উত্তাপ
চেয়ে দেখি বৃষ্টি আমায় আর ভেজায় না।