নিজের হস্তরেখা দেখে কেঁপে উঠি,
গ্রহ নক্ষত্রে বিশ্বাস নেই যদিও।
প্রতিদিন তারপরও ঘুম থেকে উঠেই
চোখ মেলি পত্রিকার রাশিফলে।
যাত্রা শুভ না হলেও যাত্রা করতেই হয়,
কিংবা প্রেমের ব্যাপারে সাফল্য,
বিনিয়োগে ব্যার্থ হতে হবে,
দাম্পত্য কলহ কিংবা ভেঙ্গে যাবে সম্পর্ক।
আমি জানি এগুলো সত্যি নয়,
সত্যি হবেনা এইসব ভবিষ্যৎ বানী।
তারপরও এগুলো সত্য বলে মানতে ইচ্ছে হয়,
সব ভালগুলো বিশ্বাস করতে ইচ্ছে হয়।
নিজের দুর্বলতা দেখে নিজেই চমকে উঠি,
বড় দুর্বল এ মন, শুধু আঁকড়ে ধরতে চায়,
সেটা হোকনা খড়কুটো কিংবা অন্যকিছু।
আমরা বিশ্বাস করতে পছন্দ করি ,
সেটা যদি অন্ধ বিশ্বাস হয় তবুও সমস্যা নেই।