হয়তো সেও প্রেমে পড়তো,
যদি আর একটি ফুল ফুটত,
যদি আর একটি কবিতা লেখা হত।

হয়তো সেও প্রেমে পড়তো,
যদি আর একটি ঝুম বৃষ্টিতে,
তার হাতটি কেউ ধরত।

হয়তো সেও প্রেমে পড়তো,
যদি কোন একদিন বিকেলের রংধনু,
কারো চোখে নেমে আসতো।

হয়তো সেও প্রেমে পড়তো,
যদি অল্প হাসিতে বনলতা সেন,
তার চোখে চোখ রাখতো।

হয়তো সেও প্রেমে পড়তো,
যদি নিজের কথা ভেবে সে,
প্রেমটাকে বুঝে ফেলতো।

কিন্তু তার আর প্রেমে পড়া হলনা,
তার জন্য কোন কবিতা হলনা,
কোন ফুল কোন বৃষ্টি হলনা,
রংধনু, বনলতা কিছুই হলনা,
তাই আর আর প্রেমে পড়া হলনা।

তবুও বলতে হয় বলেই বলছি,
সেও হয়তো প্রেমে পড়তো,
যদি তোমার হাসিতে দৃষ্টি রাখতো।