তুমি বলেছ ,তাই এটা সত্যি,
আমি খুঁজবোনা আর কিছু।
আমি মেনে নিয়েছি হার,
বললাম, আর ছুটবোনা জয়ের পিছু।
কোন প্রেম ঠিক স্রোতধারা যেন,
শুধু সব ভাসিয়ে নিয়েই যায়।
প্রেমে খুঁজবে তবে পরাজয় কেন,
দুটি অস্তিত্বই যদি এক হয়ে যায়।
আজ মনের বাইরে চলে এসেছে প্রেম,
এখন দেহেই তার সবটুকু আশ্রয়।
দৈহিক প্রেমে তবে আর শুদ্ধতা কেন,
প্রেম মেনে নিয়েছে দেহের কাছে পরাজয়।