এখনো সোঁদা মাটির গন্ধ আমার শরীরে,
এখনো শিশির লেগে আছে এই হাতে।
এখনো বাবুই বাসা বাঁধে এই হৃদয়ে,
এখনো গ্রাম চলছে আমার সাথে।

আমি ভুলতে চাইনা এইসব স্মৃতি,
জলে পড়েছে চাঁদের আলো ঝিকমিক।
উনুনের পাশে বসে ওম পোহানো আর,
একটি পিঠেয় মিশে আছে অনেকটুকু শীত।

মুছে দিতে এই স্মৃতিগুলো সময় নিয়েছে পিছু।
হৃদয় আমি তোমাকেই বলছি,
তোমার কাছে একটাই আকুতি,
সবটুকু না হলেও তুমি বাঁচিয়ে রেখো কিছু।