আমাকে আরেকটি বিকেলের সপ্ন দেখিয়ে,
তুমি সন্ধ্যা নামিয়ে দিলে ঝুপ করে।
আমি তখনও ভাবিনি এইকথা,
সব অন্ধকার করে দিবে এই সন্ধ্যা।
চোখ থেকে ঝরে পড়া জলে প্রবেশ করে অন্ধকার,
হৃদয়ের গভীরতম স্থানে প্রবেশ করে অন্ধকার,
খোলা চুল পেরিয়ে ,কপালের টিপে প্রবেশ করে অন্ধকার ,
হাতের তালু , মস্তিষ্ক , পায়ের তালুতে জমে আঁধার,
নাসারন্ধ্র, মুখ, চোখ কান দিয়ে প্রবেশ করে আঁধার।
আর কেউ চোখ খুলেনি, কেউ নিশ্বাস নেয়নি,
কেউ মধুর শব্দ শুনেনি, কেউ ভালোবাসেনি।
সবাই অন্ধকার খেয়ে মাতাল হয়ে পড়ে থাকে,
একজন শুধু ভেবেছিল আবার বিকেল আসবে।
কিন্তু সব শেষ হয়ে যায়, বিকেল আর আসেনি।