সবচেয়ে সুন্দর চায়ের পেয়ালাটায়,
একটি মৃত মাছি পড়ে আছে।
কোন শোক নেই তার জন্য আজ,
শুধু চায়ের পেয়ালা স্তব্ধ হয়ে আছে।

এটাই হয়তো মানতে হবে আজ,
সব সৌন্দর্যে মিশে যাবে কুৎসিত।
হৃদয়ে চলবে ঝরা পাতার গান,
বসন্ত নয় আজ চাচ্ছে সবাই শীত।

ডাকবাক্সে শুধু পড়ে আছে একটি চিঠি,
ঠিকানা ভুলে অসহায় আজ সে।
সব নষ্ট হয়ে গেলেও সে জানতে চাইবে,
কোন ঠিকানায় পৌঁছাবে আজ সে।

ভুল বলেনি সে, তার কবিতা প্রয়োজন,
প্রয়োজন একটি ঠিকানা, পৌঁছাবে সে যাতে।
জানি তাঁকে আর পারবোনা বোঝাতে,
সব ঠিকানা আজ মিশে গেছে নষ্টতে।