তুমি বিশ্বাস করো অন্তত এইটুকু,
সব বিশ্বাসে আমার কিছুটা অবিশ্বাস ছিল।
আমার বিশ্বাস চোখে পরেনি ঠুলি,
তাই খুঁটিয়ে দেখে তারপর বিশ্বাস করেছি।
বিশ্বাস ছিল আর নষ্ট হবোনা,
বিশ্বাস ছিল আর কষ্ট পাবোনা।
তারপরও বিশ্বাস ভেঙ্গেছে বারবার,
তাই বিশ্বাসকেও অবিশ্বাস করেছি এবার।
কোন এক নদী চলেছিল স্রোতের বিপরীতে,
শুনেছি তার নাকি গতিপথ বদলে গেছে এখন।
এখন সে স্রোতে গাঁ ভাসিয়ে দিয়েছে,
তাই তার চলতে আর কোন বাঁধা নেই এখন।
বিশ্বাস এক কঠিন জিনিস,
আঘাতে হয় প্রতিঘাত করে,
না হয় সে ভেঙ্গে পরে।
তাই বিশ্বাসকে আঘাত করিনি,
শুধু পাল্টে দিয়েছি পথ ধীরে ধীরে।