অন্ধ রাত্রি বের হয় পথে সাদা ছড়ি হাতে,
ছড়ি দিয়ে স্পর্শ করে সবটুকু অন্ধকারকে।
অন্ধকার গভীর হয়, আলো গভীর হয়,
অন্ধ রাত শুধু বুনে যায় আঁধারের সপ্ন।
আমরা অন্ধকারকে আরও বাড়িয়ে তুলি,
আমরা স্বপ্নগুলো আরও অন্ধকার করি।
আর রাত দেখে যায় আলোর সপ্ন,
হৃদয়ে ধারণ করে প্রাচীন সব অন্ধকার।
তুমি কতটুকু মানুষ, তুমি জানো না,
তোমার হৃদয়ে কতটুকু আঁধার, তুমি জানো না।
তুমি জানো না, তুমি সপ্ন দেখতে জানো না,
তবুও তুমি মানুষ, তুমি অন্ধকার মানো না।