পঞ্জিকা, তিথি আর নক্ষত্র দেখে,
আমি হাসি, আমি কাঁদি।
গভীর নদীতে জমছে পলি,
গভীরতা হারিয়ে যাচ্ছে সময়ের সাথে।

তবুও তুমি বলেছিলে,
এই অল্প গভীরে তুমি হারাবে।
কোন এক পুন্যস্নানে,
তুমি এক আজলা জল তুলে নিবে।

অনেক বার জোয়ার ভাটা হয়েছে,
অনেক জলে অনেকে স্পর্শ করেছে।
অনেক পুন্য, অনেক আজলা জল,
তুমি ছাড়া সব পুন্যার্থী নিয়ে গেছে।

তুমি জেনো,তোমার আশ্বাসে আমার
নিঃশ্বাসগুলো দীর্ঘশ্বাস হয়নি।
তুমি জেনো, এইসব ভালোবাসা,
এখনো হৃদয় নষ্ট করেনি।