আমার চারপাশের সব বাধা তুলে নাও,
তাহলেই আমি আর বেঁচে থাকবো না।
তোমরা যতই আমাকে আটকে রাখবে,
আমার বেঁচে থাকার ইচ্ছে ততই বাড়বে।
তোমরা প্রেম সহজ করে দাও,
তোমরা কাম উম্মুক্ত করে দাও,
অন্যায় কে স্বীকৃতি দাও ন্যায় বলে,
সব নিষিদ্ধকে বৈধ করে দাও।
দেখবে আমি মহাপুরুষ হয়ে যাবো।
দ্বার বন্ধ করে রেখো না আর ,
বন্ধ করলেই আঘাত করতে হবে।
আর আঘাত থেকে জন্ম নেবে অন্যায়,
জন্ম নেবে সব ধ্বংসের, কলহের।