অমবস্যাতেও পূর্ণ চন্দ্রের লোভ ছাড়ি নি,
আর মেয়ে তুমি সে কোন ছার।
তোমার কণ্ঠে দিয়েছি বিষ ঢেলে,
এ পৃথিবীর অমৃত সব আমার।
ভোগের মাঝে আছি বেঁচে,
আমি ত্যাগের মাঝে নাই।
মিথ্যে প্রণয়ের ক্লান্ত নগরে,
একটি জীবন, ভোগেই না হয় কাটাই।
ত্যাগের জন্য ভোগ করবো ত্যাগ,
যদি আরেকটি জীবন পাই।
কিন্তু আমার নাকি, একটিই জীবন।
তাই ত্যাগে নয়, ভোগেই বেঁচে যাই।